ঢাকা | রবিবার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১ |
৩৩ °সে
|
বাংলা কনভার্টার
walton

চলতি বছরই বাজারে আসছে ট্রাই-ফোল্ড ডিসপ্লে স্যামসাং 

চলতি বছরই বাজারে আসছে ট্রাই-ফোল্ড ডিসপ্লে স্যামসাং 
চলতি বছরই বাজারে আসছে ট্রাই-ফোল্ড ডিসপ্লে স্যামসাং 

ফোল্ডিং ডিসপ্লে স্মার্টফোন এনে একসময় তাক লাগিয়ে দিয়েছিল স্যামসং। আর এবার আরও একধাপ এগিয়ে ট্রাই ফোল্ড ডিসপ্লে আনতে চলেছে এই কোরিয়ান সংস্থা। নিঃসন্দেহে যা স্মার্টফোনের দুনিয়ায় নতুন বিপ্লব।

চলতি বছরই স্যামসাং গ্যালাক্সি এস২৩ এফই মডেলটি আত্মপ্রকাশ করার কথা ছিল। কিন্তু আপাতত তার ডেভেলপমেন্টের কোনও খবর নেই। বরং ট্রাই-ফোল্ড ডিসপ্লের হ্যান্ডসেট এ বছর বাজারে আনতে পারে স্যামসাং। টিপস্টারের যোগেশ ব্রারের দেওয়া তথ্য অনুযায়ী, গ্যালাক্সি এস২৩ এফই সংক্রান্ত কাজ আপাতত বন্ধ। গ্যালাক্সি ফ্যান এডিশনের এই মডেলটি নিয়ে সম্প্রতি হইচই পড়ে গিয়েছিল।গ্যালাক্সি এস২১ এফই মডেলটি মন কেড়েছিল স্যামসাং প্রেমীদের। এর আপগ্রেডেট ভার্সানটি বাজারে আসার কথা থাকলেও সংস্থার তরফে এ নিয়ে কোনও আপডেট দেওয়া হয়নি। গ্যালাক্সি এস২২ এফই অথবা গ্যালাক্সি এস২৩ এফই অদূর ভবিষ্যতে আসবে কি না, কোনও খবর নেই। বরং আপাতত তারা ব্যস্ত ট্রাই-ফোল্ড (Tri-Fold) মডেল নিয়ে।

স্যামসাংয়ের জেড সিরিজ প্রথমবার ফোল্ডেবল ফোনটি এনেছিল। এবার সেই সিরিজই আপডেটের পথে হাঁটছে কোরিয়ান কোম্পানি। শোনা যাচ্ছে, গ্যালাক্সি জেড ফোল্ড ৫ এবং গ্যালাক্সি জেড ফ্লিপ ৫- এই দুটি মডেলের উপর কাজ চলছে। একই সঙ্গে তৈরি হচ্ছে ট্রাই-ফোল্ড ডিসপ্লে মডেল। সব ঠিকঠাক থাকলে চলতি বছরই বাজারে আসবে সেই মডেল। চলতি বছর জানুয়ারিতেই স্লাইডিং এই মডেলের কথা জানানো হয়েছিল। তবে এর কী কী স্পেশ্যাল ফিচার থাকবে, তা এখনও জানা যায় নি।

ট্রাই-ফোল্ড,ডিসপ্লে,স্যামসাং,গ্যালাক্সি জেড ফোল্ড ৫,গ্যালাক্সি জেড ফ্লিপ ৫,গ্যালাক্সি এস২২,গ্যালাক্সি এস২৩
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend